সুপার এইটে স্বাধীনতা নিয়েই খেলতে চায় বাংলাদেশ 

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ঠিক আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ হার এবং বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষেও হার। বিশ্বকাপের শেষ সময়ের প্রস্তুতির যখন ছিল এই অবস্থা তখন অনেকেই হয়তো ধারণা করেনি বাংলাদেশ এমন পারফর্ম করবে। তবে প্রস্তুতির সেই ছন্নছাড়া অবস্থা ছাপিয়ে গ্রুপপর্বের চার ম্যাচের তিনটিতেই জিতে বাংলাদেশ এখন সুপার এইটে। 

শুরুর দিকের অবস্থা বিবেচনায় দলের প্রাথমিক লক্ষ্য ছিল সুপার এইটে পৌঁছানোরই। অজিদের বিপক্ষে ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দল প্রাথমিক লক্ষ্য অর্জন করে ফেলায় বেশ আনন্দিত এই শ্রীলঙ্কান কোচ। তার মতে, দ্বিতীয় রাউন্ডে অর্থাৎ, সুপার এইটে দল যা অর্জন করবে তা উপরি পাওনা। এতেই দল কোনো চাপ ছাড়াই বেশ স্বাধীনতা নিয়েই খেলবে। 

বিজ্ঞাপন

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, ‘এখানে (সুপার এইট) আসতে পেরে আমরা বেশ আনন্দিত। এখান থেকে আমরা যাই অর্জন করি না কেন, সেটা হবে উপরি পাওনা। আর তাই আমরা বেশ স্বাধীনতা নিয়ে খেলব। আমরা প্রত্যেকটা দলকে নিজেদের সাধ্যমতো চ্যালেঞ্জ জানাতে চাই।’ 

এদিকে দলকে এই অবস্থানে আনার মূল কৃতিত্ব বোলারদের। প্রতি ম্যাচেই ব্যাটারদের ব্যর্থতা যেন ছাপিয়ে গেছে বোলারদের অনবদ্য পারফর্মে। এতেই বোলারদের প্রশংসা করেই সম্মলনে বক্তব্যটা শুরু করেছিলেন বাংলাদেশ কোচ। ‘আমরা যখন টুর্নামেন্টে এসেছি, তখন আমাদের লক্ষ্য ছিল সুপার এইট। আমি মনে করি সেটা ভালোভাবেই অর্জন করে ফেলেছি আমরা। আমাদের বোলাররা দলকে ভালোভাবেই ম্যাচে রেখেছে সব দিন। আমরা কন্ডিশনটা ভালোভাবে পড়েছি, সেটা নিজেদের কাজে লাগিয়েছি।’

অজিদের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ ‘ওয়ান’-থেকে সুপার এইটের যাত্রা শুরু করবে বাংলাদেশ। আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।