টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে মেহেদি 

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টসের নির্ধারিত সময়ের কিছুটা আগেই নামে বৃষ্টি। তবে সেটির মাত্রা খুব একটা বেশি না থাকায় শেষ পর্যন্ত চিন্তার কারণ হয়ে দাঁড়ায়নি। পরে ১৫ মিনিট বাদে স্থানীয় সময় রাত ৮টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ৬টা ১৫ মিনিট) সম্পন্ন হয় টস এবং সেখানে জিতে শান্তদের বিপক্ষে আগে বোলিংইয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক মিচেল মার্শ। 

অ্যান্টিগার এই মাঠের পিচ আসরের অন্যতম ব্যাটিং সহায়ক। সঙ্গে ক্যারিবিয়ান পিচগুলোকে শুরু থেকেই সুবিধা পাচ্ছেন স্পিনাররা। এতেই দুটি বিষয়ই মাথায় রেখে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। আগের দুই ম্যাচের জয়ী একাদশ ভেঙে জাকেরের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মেহেদি হাসান। চলতি বিশ্বকাপে এই অফ-স্পিন অলরাউন্ডারের এটিই প্রথম ম্যাচ। 

বিজ্ঞাপন

এদিকে অজিদের একাদশে এসেছে দুই পরিবর্তন। তারা বাড়িয়েছে পেস আক্রমণ। একাদশে ফিরেছেন তাদের দুই তারকা পেসার প্যাট কামিন্স ও জশ হ্যাজলউড। এতে জায়গা হারিয়েছেন অ্যাশটন অ্যাগার ও নাথান এলিস। 

বাংলাদেশ একাদশঃ তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশঃ ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, অ্যাডাম জ্যাম্পা, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড।