আমাদের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে: শান্ত

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুপার এইটের শেষ ম্যাচেও জয়ের দেখা পেল না বাংলাদেশ। খুব কাছে যেয়ে হারার নজির আরও একবার দেখাল তারা। আফগানিস্তানের বিপক্ষে ৮ রানের ব্যবধানে হারের স্বাদ পেল টাইগাররা। এই জয়ের মাধ্যমে অস্ট্রেলিয়াকে ছিটকে দিয়ে সেমির টিকিট নিশ্চিত করল আফগানরা।

লক্ষ্যটা খুব বেশি বড় ছিল না। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১১৬ রান। আর সেমিফাইনালে যেতে হলে একই লক্ষ্য টপকাতে হতো ১২.১ ওভারে। যা এই সময়ের টি-টোয়েন্টি ক্রিকেটে হরহামেশাই দেখা যায়।

বিজ্ঞাপন

তবে শেষ পর্যন্ত নিজেদের ব্যাটিং ব্যর্থতায় ম্যাচটাই হাত থেকে ফসকে গেল নাজমুল শান্তদের। আফগানদের বোলিং তোপের মুখে ১০৫ রানেই সবকটি উইকেট হারাল বাংলাদেশ। যার ফলে ইতিহাস গড়ে সেমির মঞ্চে জায়গা করে নিল আফগানিস্তান।

ম্যাচ শেষে অধিনায়ক শান্ত বলেছেন, ‘আমি মনে করি আমরা ভালো বোলিং করেছি। কিন্তু ব্যাটিং ইউনিট হিসেবে আমরা খারাপ খেলেছি, সিদ্ধান্ত ভালো নেইনি বিশেষ করে মাঝের ওভারে।’

ব্যাটিং ব্যর্থতা দীর্ঘদিন ধরেই বাংলাদেশ দলকে ভুগিয়ে আসছে, তা অকপটে স্বীকার করলেন শান্ত। নিজেদের ব্যাটিং দুর্দশা নিয়ে তিনি বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা সত্যিই ভালো বোলিং করেছি, বিশেষ করে রিশাদ, পেসাররা সত্যিই ভালো করেছে। ব্যাটিংয়ে উন্নতি করতে হবে, টপ অর্ডার ভালো পারফর্ম করতে পারেনি। আমরা ব্যাট হাতে ভালোভাবে খেলতে পারিনি এবং অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছি।’

বিশ্বকাপ মিশন এখানেই শেষ হলো বাংলাদেশের। সেমির স্বপ্নভঙ্গ হলেও সমর্থকরা আশা করেছিলেম সুপার এইটে অন্তত একটি ম্যাচে জয়লাভ করার, যা আর করে দেখাতে পারেননি টাইগাররা। সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ভারত, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।