উইন্ডিজকে উড়িয়ে দিল ইংল্যান্ড

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বটা তেমন ভালো কাটেনি। তবে সুপার এইটের শুরুটা দারুণভাবেই করল ইংল্যান্ড। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৮১ রানের লক্ষ্যটা তারা টপকে গেছে ৮ উইকেট আর ১৫ বল হাতে রেখেই।

শুরুতে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করেছে একই ধাঁচে। ড্যারেন স্যামি স্টেডিয়ামে আজ পাওয়ারপ্লেতে দলটা তোলে ৫৪ রান। শুরুতে চোটের কারণে ব্রেন্ডন কিংকে হারায় স্বাগতিকরা।

বিজ্ঞাপন

এরপর জনসন চার্লস আর নিকলাস পুরান খেলছিলেন কিছুটা রয়েসয়ে। ১০ ওভার শেষে ৮২ রান ওঠে দলটার স্কোরবোর্ডে। পাওয়ারপ্লে শেষেই ফেরেন চার্লস, ৩৪ বলে ৩৮ রান করেন তিনি। তার জায়গায় উইকেটে আসা রভম্যান পাওয়েল অবশ্য উইন্ডিজের ইনিংসকে একটু গতি দিয়েছেন ১৭ বলে ৩৬ রান করে। ওপাশে পুরানের ব্যাটে গতি ছিল না, ৩২ বলে ৩৬ রানের ইনিংস খেলে তিনি ফেরেন ১৫তম ওভারের শেষে। শেষ দিকে শেরফান র‍্যাদারফোর্ডের ১৫ বলে ২৮ রানের ইনিংসে ভর করে উইন্ডিজ শেষমেশ তুলতে পারে ১৮০ রান।

সে রানটা বেশ অনায়াসেই তুলে নেয় ইংল্যান্ড। ফিল সল্টের ব্যাটে চড়ে ইংল্যান্ড শুরু থেকেই ছিল রান তাড়া করার কক্ষপথে। দলীয় ৬৭ রানে অধিনায়ক জস বাটলার ফেরেন ২২ বলে ২৫ রান নিয়ে। এরপর ১০ বলে ১৩ রান করা মইন আলীও ফেরেন।

তবে সল্ট ছিলেন বলেই কোনো সমস্যা হয়নি ইংলিশদের। তৃতীয় উইকেটে তার সঙ্গে যোগ দেন জনি বেয়ারস্টোও। দুজন মিলে এরপর ৭.২ ওভারে তোলেন ৯৭ রান। ম্যাচটা শেষ করে তবেই সাজঘরে ফিরেছেন দুজন। তাতে ৮ উইকেট আর ১৫ বল হাতের রেখেই ম্যাচটা জিতে নেয় ইংল্যান্ড।