অস্ট্রেলিয়া ম্যাচে সাকিবের অপেক্ষায় যেই রেকর্ড

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্রুপপর্বের বৈতরণী পেরিয়ে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ দল। যেখানে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে শুক্রবার সকাল সাড়ে ৬ টায়। বাংলাদেশের জন্য ম্যাচটি সেমিফাইনালের জন্য গুরুত্বপূর্ণ হলেও সাকিব আল হাসানের কাছে গুরুত্ব পাচ্ছে ভিন্ন এক কারণে। দেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব আছেন এই ম্যাচে অনন্য এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায়।

ক্রিকেটের বহু রেকর্ড সাকিবের নিজের নামের পাশে। এবারের বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে খেলতে নেমে এখন পর্যন্ত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সবকটি আসরে খেলার গৌরব অর্জন করেছেন সাকিব। রোহিত শর্মার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়েছেন তিনি। এর বাইরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ৪৭ উইকেটের মালিক হিসেবে আসর শুরু করেছিলেন তিনি। গ্রুপপর্ব শেষে সেই সংখ্যাটা এখন ৪৯।

বিজ্ঞাপন

অর্থাৎ অস্ট্রেলিয়া ম্যাচে ফিফটির অপেক্ষায় আছেন সাকিব। যেখানে তিনি আর একটি উইকেট পেলেই প্রথম বোলার হিসেবে ৫০টি উইকেটের অনন্য এক রেকর্ড গড়বেন। এর আগে অবশ্য আরও এক রেকর্ড নিজের করেছেন সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে ফিফটি হাঁকিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি ফিফটি হাঁকিয়েছেন তিনি। যা তাকে করেছে বাকিদের থেকে আলাদা।

অবশ্য কোনো কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে উইকেট না পেলেও ফিফটি করার সুযোগ থাকবে সাকিবের সামনে। কেননা, এরপর ভারত ও আফগানিস্তানের বিপক্ষেও ম্যাচ রয়েছে বাংলাদেশের। কোনো রকম চোটে না পড়লে সাকিব সবকটি ম্যাচেই থাকবেন তা একরকম নিশ্চিতই বলা চলে। তাই এটা বলাই যায়, অস্ট্রেলিয়া ম্যাচে সাকিবের অপেক্ষায় বিশ্বকাপে উইকেটের ফিফটির অনন্য এক রেকর্ড।